সরল বিশ্বাসে কেউ দুর্নীতি করলে সেটা অপরাধ নয়: দুদক চেয়ারম্যান

0
91
সরল বিশ্বাসে কেউ দুর্নীতি করলে সেটা অপরাধ নয়: দুদক চেয়ারম্যান

কাগজ প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, সরল বিশ্বাসে কেউ দুর্নীতি করলে বা অপরাধে জড়ালে সেটা অপরাধ নয়। তবে সেটা সরল বিশ্বাসে সংঘটিত হয়েছে কি না তা প্রমাণিত হতে হবে।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের পঞ্চম দিনের তৃতীয় কার্য অধিবেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ইকবাল মাহমুদ।

এবারের ডিসি সম্মেলনে দুদক চেয়ারম্যানের বৈঠক নির্ধারিত ছিলো না। তবে পরে এ বৈঠক চূড়ান্ত করা হয়।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে এ সময় দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি প্রতিরোধে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষার পাশাপাশি মূল্যবোধ শিক্ষাদানের আহ্বান জানানো হয়েছে জেলা প্রশাসকদের। তারা যেন এ বিষয়ে স্থানীয় শিক্ষা কর্মকর্তা এবং শিক্ষক এবং অভিভাবকদের সাথে আলোচনা করে পদক্ষেপ নেয়, সজন্য একটি গাইড লাইন দেয়া হয়েছে।

ইকবাল মাহমুদ বলেন, স্থানীয় পর্যায়ে দুদকের দুর্নীতি বিরোধী কার্যক্রমে ডিসিদের সহযোগিতা চাওয়া হয়েছে। আমাদের কার্যক্রমে যদি কোথাও অনিয়ম থেকে থাকে সেটাও আমার নজরে আনতে বলেছি।

দুদক চেয়ারম্যন বলেন, সার্বিক উন্নয়নে আগামী প্রজন্ম উন্নত মূল্যবোধ আর সুশিক্ষায় সুশিক্ষিত না হলে জাতি হিসেবে আমাদের মান উন্নয়ন হবে না।