এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদের

0
93

সদরুল আইন: উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দিয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞ দল। আজ বিকেলে ৪টা ১২ মিনেটের দিকে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওবায়দুল কাদেরকে বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের পথে রওনা দেন।

ওবায়দুল কাদেরের সঙ্গে তার স্ত্রী ও ছেলেসহ পাঁচজন রয়েছেন। এর আগে দুপুর সোয়া তিনটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে তাকে অ্যাম্বুলেন্সে তোলা হয়।

এরপর কাদেরের বহনকারী অ্যাম্বুল্যান্সটি বিমানবন্দরের দিকে রওনা হয়। ৪ টার কিছু আগে কাদেরকে বহনকারী অ্যাম্বুলেন্সটি বিমানবন্দরের ভিআইপি টার্মিনালে পৌঁছায়।

সোমবার দুপুর দেড় টায় ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি বিএসএমএমইউ’তে এসে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন।

পরে তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া ব্রিফিংয়ে বলেন, দেবী শেঠীর পরামর্শে ওবায়দুল কাদেরকে দ্রুত সিঙ্গাপুর নেওয়ার প্রক্রিয়া চলছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী এক ঘণ্টার মধ্যে তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে।

“গতকাল সন্ধ্যা থেকে এয়ার অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। ওবায়দুল কাদেরের সঙ্গে সিঙ্গাপুরের একটি চিকিৎসক প্রতিনিধি দলও এয়ার অ্যাম্বুলেন্সে থাকবেন।”

এর আগে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার জন্য গতকাল রোববার সন্ধ্যার পর এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পৌঁছান সিঙ্গাপুরের একটি চিকিৎসক দল। রাতেই সেতুমন্ত্রীকে দেখতে তারা বিএসএমএমইউতে যান।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিক মেডিকেল বোর্ডের একজন সদস্য জানান, সিঙ্গাপুর থেকে একজন হৃদ্‌রোগ বিশেষজ্ঞ, একজন পুষ্টি বিশেষজ্ঞ ও একজন টেকনিশিয়ান এসেছেন। তারা ওবায়দুল কাদেরের রিপোর্ট ও তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছেন। তবে ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠীর জন্য অপেক্ষা করছিলেন কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। পরে তার পরামর্শেই কাদেরকে নিয়ে উড়াল দেয় এয়ার অ্যাম্বুলেন্স।