কাশ্মীরে এখন কেন বোমা হামলা ঘটছে: মুখ্যমন্ত্রীর প্রশ্ন

0
66

কাগজ ডেস্ক: ভারতের কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমার স্বামী প্রশ্ন রেখে বলেছেন, এখন কাশ্মীরে সন্ত্রাসী হামলা ঘটছে কেন? কেন তারা বাবা এইচডি দেব গৌড়া প্রধানমন্ত্রী থাকাকালে এমনটি ঘটেনি?
তিনি বলেন, দেব গৌড়া প্রধানমন্ত্রী থাকাকালে বিদ্রোহীরা বিস্ফোরণ ঘটাননি কিংবা কাউকে হত্যা করেননি? কিন্তু এখন কেন ঘটছে? এ নিয়ে ভারতীয়দের ভাবতে আহ্বান জানান তিনি।
তারা বাবা দেব গৌড়া ভারতীয় প্রধানমন্ত্রী থাকাকালে কাশ্মীরে কোনো বিস্ফোরণ কিংবা হত্যাকাণ্ডের ঘটনা ঘটেনি বলে দাবি করেন কুমার স্বামী।
তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কাশ্মীরে যেতে হলে কয়েক স্তরের নিরাপত্তাবেষ্টনী লাগে। কিন্তু ভারতে যদি কোনো প্রধানমন্ত্রী থেকে থাকেন, যিনি একটি খোলা জিপে চড়ে জম্মু-কাশ্মীরের পাক-ভারত সীমান্তে যেতে পারতেন, তা হলে তিনি হচ্ছেন দেব গৌড়া।

কাজেই এ ঘটনা ভুলে না যেতে সবার কাছে আহ্বান জানিয়েছেন তিনি। পাক-ভারত উত্তেজনা নিয়ে কথা বলতে গিয়ে কুমার স্বামী বলেন, এটি কোথায় গিয়ে ঠেকে, তা তিনি বলতে পারছেন না।
কর্নাটক মুখমন্ত্রী বলেন, তারা এমনভাবে বিজয় পতাকা উড়াচ্ছেন, যেন বিমান উড়িয়ে পাকিস্তানের ভূখণ্ডে গিয়ে বোমা মেরে আসছেন। বরং একটি স্বার্থান্বেষী মহল পরিস্থিতিকে অপব্যবহার করছেন বলে তিনি অভিযোগ তোলেন।
‘বিজেপির দলীয় ক্যাডারদের ব্যবহার এমন যে তারা একাই গিয়ে দেশকে উদ্ধার করেছেন। এ ছাড়া কেউ না। তারা মানুষের নিরপরাধ মানসিকতার অপব্যবহার করছেন।’