ঢালিউডে অভিষেক হচ্ছে ইবি শিক্ষার্থীর

0
20

মুখলেসুর রাহমান সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী আদনান হোসেন চৌধুরীর অভিষেক হতে যাচ্ছে ঢালিউডে। রাজু চৌধুরির পরিচালনায় ‘স্বপ্ন’ নামক সিনেমায় আদনান চৌধুরিকে খলনায়ক চরিত্রে দেখা যাবে। এরমধ্যেই এ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ইতোমধ্যে ঢাকায় সিনেমাটির শুটিংও শুরু হয়েছে।

সিনেমাটিকে আরো অভিনয়ে আছেন নবাগত নায়ক সিয়াম খান রাতুল, নবাগত নায়িকা ওয়াসফিয়া তাসনিম উষ্ণ ও নওরিন চৌধুরী এবং খলনায়ক চরিত্রে চমক হিসেবে রয়েছেন এক দশক থিয়েটার করে আসা আদনান হোসেন চৌধুরী। এছাড়াও ছবিটিতে ঢালিউডের পরিচিত মুখ আলেকজান্ডার বো, আজিজুল হাকিম সীমান্ত, আমির সিরাজী, রেবেকা রউফ, সোমা আকাশ প্রমুখ সিনেমাটিতে অভিনয় করেছেন।

আদনান চৌধুরীর বাড়ি রংপুর সদরের মাহিগঞ্জে। স্কুল ও কলেজ লেভেল বিকেএসপিতে শেষ করে বর্তমানে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে স্নাতকোত্তর করছেন। পড়ালেখা ও খেলাধুলার পাশাপাশি ২০০৫ সাল থেকে থিয়েটারে অভিনয় করেছেন। নিজ জেলা রংপুরের ‘শিখা সংসদ’ ও ‘রঙ্গনাট্য’র সাথে জড়িত ছিলেন। ২০১৩ ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর যোগ দেন বিশ্ববিদ্যালয় থিয়েটারে (বিথি)।

অভিনেতা ও সহকারী পরিচালক হিসেবে ইতোমধ্যে তিনি কাজ করেছেন আলী ফিদা একরাম তোজো, ভিকি জাহেদ, দীপঙ্কর দীপন, অনিমেষ আইচের সাথে। অভিনয় করেছেন ধারাবাহিক নাটক, শর্টফ্লিম, বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে।
এছাড়াও তিনি ফুটবলার হিসাবে অনুর্ধ্ব-১৭ জাতীয় দলের হয়ে ভারতের দিল্লিতে সুব্রত কাপে প্রতিনিধিত্ব করেন। আদনানের পছন্দের ঢালিউড অভিনেতা হুমায়ুন ফরিদী ও বলিউডের নাওয়াজ উদ্দিন সিদ্দিকী

এবিষয়ে জানতে চাইলে আদনান বলেন, ছোটবেলা থেকেই বাবা আমাকে ফ্ল্যাক্সিবিলিটি দিয়েছেন। সবার কাছে দোয়া চাই যেন অভিনয়টা সততা এবং ব্যক্তিত্বের সাথে শুরু করতে পারি। পরিচালক রাজু চৌধুরীর কাছে কৃতজ্ঞ প্রকাশ করে বলেন, তিনি আমাকে এত বড় সুযোগ করে দিয়েছেন।
প্রসঙ্গত, পরিচালক হিসেবে রাজু চৌধুরীর এর আগে ইঞ্চি ইঞ্চি প্রেমের মতো জনপ্রিয় সিনেমা দর্শককে উপহার দিয়েছেন। এটি পরিচালকের ৪৯তম সিনেমা।