প্রিজনভ্যানে জবি শিক্ষার্থীদের হামলা

0
74

কাগজ প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীরা পুলিশের একটি প্রিজনভ্যানে হামলা ও ভাঙচুর করেছে। মঙ্গলবার বিকাল ৪টার দিকে রাজধানীর তাঁতীবাজার এলাকায় বংশাল থানার সামনে এ হামলার ঘটনা ঘটে।
জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মিরপুরগামী অনিবার্ণ, উত্তরণ এবং গাজীপুরগামী উল্কা বাস বংশাল থানার সামনে তাঁতীবাজার মোড় অতিক্রম করার সময় বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ফয়সালকে রেখে চলে যায়। ফয়সাল মিরপুরগামী উত্তরণ বাস ধরতে পুলিশের একটি প্রিজন ভ্যানে উঠে যায়। এসময় প্রিজন ভ্যানে থাকা পুলিশ সদস্যরা তাকে লাথি মেরে নিচে ফেলে দেয়। ফয়সাল রাস্তার মধ্যে পরে গেলে বিশ্ববিদ্যালয়ের তিনটি বাসের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে পুলিশের প্রিজনভ্যানে ভাঙচুর শুরু করে। এসময় প্রিজনভ্যানে ৫২ জন আসামী ছিলেন। শিক্ষার্থীদের হামলায় প্রিজনভ্যানের চালকসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। আহত চালককে ন্যাশনাল মেডিকেলে ভর্তি করানো হয়েছে।
প্রিজন ভ্যানে উঠতে চাওয়া জবি শিক্ষার্থী ফয়সাল বলেন, আমি ভুল করে পুলিশ ভ্যানে উঠে সামনে বিশ্ববিদ্যালয়ের উত্তরণ বাস ধরার জন্য উঠেছিলাম। পুলিশ আমাকে লাথি মেরে নিচে ফেলে দিয়েছে।
কোতয়ালী জোনের এসি বদরুল হাসান রিয়াদ বলেন, শিক্ষার্থীদের হামলায় প্রিজন ভ্যানটি ভাঙচুর হয়। পুলিশের পক্ষ থেকে একটি মামলার প্রস্তুতি চলছে।