চকবাজার ট্র্যাজেডি: চিকিৎসাধীন রেজাউল করিমের মৃত্যু

0
69

কাগজ প্রতিবেদক: চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ রোগীদের মধ্যে রেজাউল করিম (২১) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে তিনি মারা যান। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। এ নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭০ জনে।
বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল এ তথ্য নিশ্চিত করেছেন।
নিহত রেজাউল মানিকগঞ্জের হরিরামপুর থানার বস্তকান্দা গ্রামের প্রতিবন্ধী বেলাল হোসেনের ছেলে। সে কেরানীগঞ্জের আঁটি এলাকায় থাকতো এবং পুরান ঢাকায় একটি কসমেটিক্সের গোডাউনে শ্রমিকের কাজ করতো।
ডা. পার্থ শংকর পাল জানিয়েছেন, রেজাউল করিমের দেহের ৫১ শতাংশ দগ্ধ ছিল। শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
চকবাজারে অগ্নিকাণ্ডে দ্গ্ধদের মধ্যে ঢামেকে চিকিৎসাধীন ছিলেন ১১ জন। এর মধ্যে বার্ন ইউনিটে ৯ জন ও ক্যাজুয়ালটি বিভাগে দুজন। বার্ন ইউনিটে থাকা ৯ জনের মধ্যে ২৬ ফেব্রুয়ারি রাতে দুজন এবং আজ শুক্রবার ভোরে একজন মারা যান। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।
বর্তমানে যারা বার্ন ইউনিটে ভর্তি আছেন তাদের মধ্যে মাহামুদুলের (৫২) শরীরের ১৩ শতাংশ, জাকিরের (৩৫) ৩৫ শতাংশ, মোজাফফরের (৩২) ৩০ শতাংশ, হেলালের (১৮) ১৬ শতাংশ, সেলিমের (৪৪) ১৪ শতাংশ ও সালাউদ্দিনের (৪৫) শরীরের ১০ শতাংশ দগ্ধ রয়েছে। তাদের সবারই শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্যাজুয়ালটি বিভাগে রয়েছেন দুজন। তারা হলেন, রবিউল (২৮) ও কাওসার (৩৫)।