যৌতুক মুক্ত দৌলতপুর উপজেলা গড়তে চাই: মারুফা ইয়াসমিন সুরভী

0
75

এম.এইচ.লিটন লস্কর: যৌতুক, ইভটিজিং, ধর্ষন,নারী নির্যাতন নির্মুল করার লক্ষ নিয়ে আসন্ন দৌলতপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন মারুফা ইয়াসমিন সুরভী। বুধবার আজকের কাগজ কুষ্টিয়া প্রতিনিধির সাথে এক সাক্ষাতে তিনি তাহার লক্ষ্যের কথা ব্যাক্ত করেন।

দৌলতপুর উপজেলায় নারী নেতৃত্ব তৈরি করা এবং যৌতুক ও নারী নির্যাতন নির্মূল করে দৌলতপুর উপজেলা কে কুষ্টিয়া জেলার মধ্যে দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করতে চায় এই শিক্ষিকা নারী।

তিনি আরও বলেন, আমাদের উপজেলায় নারী নেতৃত্ব এখনো প্রসার লাভ করেনি। আমি নারী নেতৃত্বকে এগিয়ে আনতে চাই।প্রত্যন্ত অঞ্চলে বাল্যবিবাহ ইভটিজিং নারী নির্যাতন রোধে গ্রামে গ্রামে নারী সদস্য তৈরি করে তাদের মাধ্যমে এইসব প্রতিরোধ করতে পারবো ইনশাল্লাহ।

আমি দৌলতপুর উপজেলা বাসীর কাছে একটি কথাই বলতে চায়, আপনাদের সামনে ৫ জন প্রার্থী রয়েছেন আপনারা দেখবেন কে যোগ্য সেই হিসেবে আপনারা তাকেই ভোট দিবেন। আমার পিতা মহাব্বত বিশ্বাস যত দিন বেচে ছিলেন ততদিন তিনি মানুষের সেবক হয়ে সাধারণ জনগণের জন্য কাজ করে গেছেন, আমি খুব সাধারন একজন মানুষ। শিক্ষিকতা করার পাশাপাশি জনগনের সেবক হয়ে কাজ করে যেতে চায় । নিজ স্বার্থ হাসিলের জন্য আমি নির্বাচনে আসিনাই।আমি দৌলতপুর উপজেলায় নারী সমাজের জন্য কাজ করতে এসেছি।নারী সমাজকে এগিয়ে নিতে এবার উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতা করছি। আমি সকলের কাছে দোয়া ও সার্বিক সহযোগী তা কামনা করছি